দীপাবলিতে আলোকোজ্জ্বল কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি :

প্রদীপের আলোকরশ্মি, মোমবাতি প্রজ্বলন, রঙিন ফানুস ও আতশবাজির ঝলকানিতে আলোকিত হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাস। পালিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের শ্যামা পূজার উৎসব দীপাবলি।

রোববার (২৭ অক্টোবর) সন্ধ্যায় সনাতন ধর্মাবলম্বীদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে দীপাবলি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় নানা রঙের আলোতে ক্যাম্পাসজুড়ে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

সন্ধ্যায় প্রদীপ ও মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের, পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী, এআইএস বিভাগের সভাপতি অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্র দেবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী ও সংগঠনের সদস্যরা।

দীপাবলি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ-এ অনুষ্ঠান সেটাই প্রমাণ করে। ধর্ম, বর্ণ, গোত্র- নির্বিশেষে আমরা সবাই এক হওয়ার প্রত্যয় উদয় হোক সবার মাঝে। দীপাবলির এই আলোয় আমাদের দেশ, সমাজের সকল অমানিশা দূর হোক- এটাই আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠানের অংশ হিসেবে ক্যাম্পাসের সম্মুখভাগ মোমবাতির আলোয় সাজায় আয়োজকরা। প্রদীপ প্রজ্বলন শেষে শান্তি, মুক্তি ও আনন্দের বাহকরূপী ফানুস উড়ানো। একইসাথে ফুটে ওঠে আতশবাজির ঝলকানি। এসময় শিক্ষার্থীদের আনন্দধ্বনি ও কোলাহলে মেতে ওঠে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

পূজা উদযাপন পরিষদের সভাপতি দুর্জয় পাল জানান, ‘এ নিয়ে দ্বিতীয়বারের মতো ক্যাম্পাসে দীপাবলি অনুষ্ঠানের আয়োজন করেছি। এখন থেকে আমাদের প্রচেষ্টা থাকবে অনুষ্ঠানটি নিয়মিত চালু রাখার। সবার জন্য উপভোগ্য উৎসবমুখর এই অনুষ্ঠানগুলো ক্যাম্পাসে পারস্পরিক সম্প্রীতি বাড়াবে বলে আমাদের বিশ্বাস’।

পছন্দের আরো পোস্ট