হোসেন জামাল মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড গঠন

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে “হোসেন জামাল মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড” শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত হোসেন জামালের মেয়ে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লাফিফা জামাল ১০ লাখ টাকার একটি চেক গত (২৩ অক্টোবর ২০১৯) বুধবার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. শামীম আহমেদ দেওয়ান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান এবং প্রয়াত হোসেন জামালের সহধর্মিনী মীনা হোসেন উপস্থিত ছিলেন।

Post MIddle

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ এবং অর্থনীতি বিভাগের স্নাতক সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী একজন শিক্ষার্থীকে ‘হোসেন জামাল মেমোরিয়াল স্বর্ণপদক’ প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান এবং প্র্রয়াত হোসেন জামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, হোসেন জামাল ১৯৪৫ সালের ২৫ অক্টোবর নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তার সাবসিডিয়ারি বিষয় ছিল রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতি। ১৯৭৬ সালের ৭ সেপ্টেম্বর মাত্র ৩১ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন।

 

পছন্দের আরো পোস্ট