খুবির অপরাজিতা হলে বার্ষিক সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা

খুবি প্রতিনিধিঃ

খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলে গত (২২ অক্টোবর ২০১৯) বার্ষিক সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। হলের প্রভোস্ট নাজিয়া হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি বলেন বিশ্ববিদ্যালয়ের সর্বত্র পরিবেশ যেনো এমন হয় যেখানে শিক্ষার্থীরা পারিবারিক আবহ উপভোগ করে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যদি পরস্পর নিজেদেরকে ভাইবোনের মতো আপন মনে করতে পারতো তাহলে বুয়েটে আরবার হত্যাকা-ের মতো নির্মম ঘটনা ঘটতো না। বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে একজন শিক্ষার্থী যেনো আরেকজনকে মানসিক ও শারীরিকভাবে কষ্ট না দেয় সেটাই সকলের কাম্য।

খুলনা বিশ্ববিদ্যালয়ের নানাদিক থেকেই সুনাম রয়েছে। আমরা এই বিশ্ববিদ্যালয়কে শীঘ্রই র‌্যাগিংমুক্ত বিশ্ববিদ্যালয় ঘোষণা করতে চাই। তিনি অপরাজিতা হলে আবাসিক ছাত্রীদের লেখাপড়ার সুবিধার্থে ওয়াইফাই সংযোগ দেওয়ার ব্যাপারে আশ্বাস দেন। এর আগে তিনি বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। স্বাগত বক্তব্য রাখেন হলের সহকারী প্রভোস্ট কারিমুল হক। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে পাপড়ি কুন্ডু। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং হলের কয়েকজন ছাত্রী সঙ্গীত পরিবেশন করেন।

এ সময় বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, সহকারী ছাত্রবিষয়ক পরিচালক, সহকারী প্রভোস্টবৃন্দ এবং হলের নিবাসী ছাত্রী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট