উর্ধমূখী সম্প্রসারণ শুরু হলো ইবির ব্যবসায় প্রশাসন অনুষদে

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবসায় প্রশাসন অনুষদের উর্ধমূখী সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় কাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্পের ৯টি টেন্ডার সম্পন্ন হয়েছে। এর মধ্যে রয়েছে ব্যবসায় প্রশাসন অনুষদের ৫ ও ৬ তলার উর্ধমূখী সম্প্রসারণের কাজ। এর জন্য ৯কোটি ৬০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। এই ভবনে দুটি উন্নতমানের লিফট স্থাপন করা হবে।

Post MIddle

এ কাজের দায়িত্ব পেয়েছে সনেস ইন্টারনেশনাল কোম্পানি। নেওয়া এই উর্ধমূখী কাজ ২ বছরের মধ্যে শেষ হবে বলেও জানা যায়। এছাড়া মেগা প্রকল্প থেকে আগামী ৪-৫ মাসের মধ্যে আরো কয়েকটি কাজের টেন্ডার সম্পন্ন হবে। যেখানে ছাত্রদের জন্য ৩টি ও ছাত্রীদের জন্য ২টি আবাসিক হল করা হবে। এর মাধ্যমে বিশ^বিদ্যালয়ে ৮০ শতাংশ শিক্ষার্থী আবাসিক সুবিধা পাবে।

সম্প্রসারণ কাজের উদ্বোধনকালে উপাচার্যের সাথে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, ছাত্রউপদেষ্টা ও ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, অধ্যাপক ড. মাহবুবুল আরফীন, অধ্যাপক ড. মাহবুবর রহামান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এইচ এম আলী হাসান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল ও বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য বলেন, ‘বিশ^বিদ্যালয়ে আগের ৬ টি প্রজেক্টের বাজেটের চেয়ে প্রায় ৫গুণ বাজেট বেশি এই মেগা প্রজেক্টে। যা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত এবং একাডেমিক উন্নয়নের ক্ষেত্রে সর্বোচ্চ ভূমিকা রাখবে। এই মেগা প্রজেক্ট বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় সম্পদ। এ প্রকল্প বাস্তবায়নে নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের একসাথে কাজ করতে হবে।’

পছন্দের আরো পোস্ট