কুবিতে ‘নারীর জন্য পুরুষ’ শীর্ষক আলোচনা

কুবি প্রতিনিধি

শিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়ন প্রতিরোধ প্রকল্পের অংশ হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ক্যাম্পেইন ও চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ইউএন-উইমেন, সুইডেন দূতাবাস ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে রোববার (২০ অক্টোবর) ভার্চুয়াল ক্লাসরুমে প্যানেল ডিসকাশন এবং ব্যাডমিন্টন কোর্টে আলোকচিত্র প্রদর্শন হয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত এইচ. ই. সার্লোট্টা স্লাইটার, ইউএন-উইমেনের বাংলাদেশ প্রতিনিধি শোকো ইশিকাওয়া, বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

Post MIddle

‘হি ফর শি’ তথা ‘নারীর জন্য পুরুষ’ স্লোগানে ইউএন-উইমেন বাংলাদেশের যোগাযোগ বিশেষজ্ঞ মিস সামারার সঞ্চালনায় প্যানেল ডিসকাশনে ইউএন-উইমেনকে এই অনুষ্ঠান আয়োজনের জন্য অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। ইউএন-উইমেনের এই ক্যাম্পেইন বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের জন্য সহায়ক ভূমিকা পালন করবে।’

প্যানেল আলোচনায় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়া হয়। আলোচনায় লিঙ্গ-সমতা সমর্থনে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি বিশ্লেষণ এবং যৌন হয়রানির বিদ্যমান পরিসংখ্যান সম্পর্কে আলোচনা করে তা প্রতিরোধে পুরুষদের ভূমিকার কথা উল্লেখ করেন প্যানেলিস্টরা। প্যানেল শেষে উপস্থিত সকলে উন্মুক্ত আলোকচিত্র প্রদর্শনী উপভোগ করেন।

কুবি/এমকে

পছন্দের আরো পোস্ট