রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেলের জন্মদিবস উদ্যাপন

রাবি প্রতিনিধিঃ

গতকাল (১৮ অক্টোবর) বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মদিবস। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলে শোভাযাত্রা, আলোচনা ও কেক কাটার মধ্য দিয়ে দিনটি উদ্যাপন করা হয়। এই উপলক্ষে স্কুলের শিক্ষক-শিক্ষাথীদের অংশগ্রহনে সকাল ৮ টায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি স্কুল থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে সকাল ৯টায় স্কুল প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন এবং জন্মদিনের কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ এবং স্কুল পরিচালনা পরিষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. আবুল হাসান চৌধুরী।

স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লিসাইয়া মেহ্জবিনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছাত্র-উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার ও প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমানসহ স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে আরো ছিল চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার প্রদান। উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার প্রদান করেন।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্কুলের শিক্ষক রুম্মান বেগম ও শারমিন সুলতানা।

পছন্দের আরো পোস্ট