ইউল্যাবে “ক্লিনক্যাম্পাস, গ্রীনক্যাম্পাস” ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদকঃ

ইউনিভার্সিটি অব লিবেরাল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ও বাংলাদেশ পেট্রোকেমিকেল কোম্পানি লিমিটেড যৌথ উদ্যোগে শুরু হল “ক্লিনক্যাম্পাস, গ্রীনক্যাম্পাস” ক্যাম্পেইন। “স্মল চেঞ্জ ইন বিহেভিওর, গ্রেট ইমপ্যাক্ট অন প্লানেট” এই স্লোগানকে সামনে রেখে ছাত্রছাত্রীদের বর্জ্যব্যবস্থাপনা সম্পর্কে সঠিকভাবে সচেতন করা, বর্জ্য ব্যবস্থাপনায় সঠিকভাবে অংশগ্রহন করানো এবং একইসাথে অন্যদেরকেও  উৎসাহিত করাই হলো এই আয়োজনের মূল লক্ষ্য।

বিপিসিএল গত ১৪ই অক্টোবর ইউল্যাব ক্যাম্পাসে সেপারেটেড বিন এবং পেট ও এইচডিপিই বোতলের জন্য আলাদা আলাদা বিন বসিয়েছে। এর মাধ্যমে ছাত্রছাত্রীরা সঠিক পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনায় অংশগ্রহন করে তাদের দৈনন্দিন অভ্যাসে পরিবর্তন আনতে সক্ষম হবে যার ফলে তাদের মাধ্যমে পরিবেশ দূষণ তুলনামূলক হারে কম হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান; খাদেম মাহমুদ ইউসুফ, ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও, বিপিসিএল, নাজনীন আকতার হেড অব সেলস এন্ড মার্কেটিং, সাদিয়া জাফরিন, এসিস্ট্যান্ট ম্যানেজার, সোশ্যাল ইনোভেশন এন্ড কমিউনিকেশন, বিপিসিএল সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ পেট্রোকেমিক্যাল কোম্পানি লিমিটেড–বিপিসিএল এখন পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে নিয়ে প্লাস্টিক রিসাইক্লিং এ তাদের আগ্রহ বাড়াতে এবং বর্জ্য ব্যবস্থাপনায় তাদের অভ্যাসে নতুন পরিবর্তন আনার। কারন আজকের তরুণরাই আগামির বাংলাদেশকে পথ দেখাবে।

পছন্দের আরো পোস্ট