ঢাকা বিশ্ববিদ্যালয়ে পেট্রোলিয়াম বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগ, গ্রীন পাওয়ার লিমিটেড এবং ব্রুনাইয়ের ডাইমেনশন স্ট্রাটা কোম্পানি লিমিটেড-এর যৌথ উদ্যোগে Petroleum Geo-science Skills Development শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা গত (১০ অক্টোবর ২০১৯) বৃহস্পতিবার অধ্যাপক এমএ লতিফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই কর্মশালার উদ্বোধন করেন।

ভূতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এম আজিজ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রুনাইয়ের হাই কমিশনার হাজী হারিস বিন হাজী ওসমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ব্রুনাইয়ের ডাইমেনশন স্ট্রাটা কোম্পানি লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রেদওয়ান হাজী মো. ইউসুফ এবং কারিগরি পরিচালক ড. এ কে এম এহসানুল হক মূল প্রবন্ধ উপস্থাপন করেন। গ্রীন পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ এহসানুল হাবীব ধন্যবাদ জ্ঞাপন করেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের জ্বালানি খাতের উন্নয়নে পেশাজীবীদের দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে পেট্রোলিয়াম খাতের বিশেষজ্ঞগণ অনেক উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ব্রুনাইয়ের হাই কমিশনার হাজী হারিস বিন হাজী ওসমান বলেন, ব্রুনাই সরকার জ্বালানী খাতের উন্নয়নে বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে চায়। এ লক্ষ্যে ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়, গ্রীন পাওয়ার লিমিটেড এবং ব্রুনাইয়ের ডাইমেনশন স্ট্রাটা কোম্পানি লিমিটেড-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, বাংলাদেশের বিভিন্ন পেট্রোলিয়াম কোম্পানী ও সংস্থার পেশাজীবীগণ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট