ড্যাফোডিল ও মিলেনিয়াম অ্যাট এডু সাসটেইনেবল এডুকেশন সমঝোতা

নিজস্ব প্রতিবেদকঃ

আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন, জ্ঞান বিনিময়, নেতৃত্ব দক্ষতা উন্নয়ন ও শিক্ষা প্রযুক্তির উন্নয়নে একসঙ্গে কাজ করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও মিলেনিয়াম অ্যাট এডু সাসটেইনেবল এডুকেশন এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর নিউইয়র্কে অনুষ্ঠিত সাসটেইনেবল এডুকেশন মিটিং-২০১৯ এ সম্পাদিত এই সমঝোতা স্মারকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান ও মিলেনিয়াম অ্যাট এডু সাসটেইনেবল এডুকেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মারিও ফ্রাঙ্কো নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এর পাশাপাশি ড. মো. সবুর খান জাতিসংঘের সাধারণ পরিষদের উদ্বোধনী সপ্তাহে সাসটেইনেবল এডুকেশন মিটিং-২০১৯ এ মূল বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন।

এই সমঝোতা স্বাক্ষরের অধীনে প্রতিষ্ঠান দুটি বাংলাদেশে ‘সাসটেইনেবল অ্যাট এডু প্রজেক্ট’ এর উন্নয়নে কাজ করবে। এছাড়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিভিন্ন সভা, সেমিনার, কর্মশালা, প্রশিক্ষণ ইত্যাদির আয়োজন করবে।
মিলেনিয়াম অ্যাট এডু সাসটেইনেবল এডুকেশন একটি বহু অংশীজনের প্রতিষ্ঠান।

এটি বিশ্বের বেশ কয়েটি বৃহৎ বহুজাতিক প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত। প্রতিষ্ঠানটি শিক্ষাক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার ও জাতিসংঘের সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে কাজ করে থাকে।

অপরদিকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যায়। এটি ২০০২ সালের ২৪ জানুয়ারি প্রতিষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট