আইইউবিতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ

সেরা শিক্ষার্থীদের পুরস্কৃত করল ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। রাজধানীর বসুন্ধরায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ৩ অক্টোবর ‘২০১৯ এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ভাল ফলাফলের অধিকারী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি। তার সাথে মঞ্চে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ ও বক্তৃতা করেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব এ মতিন চৌধুরী; আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন ও রেজিস্ট্রার আনোয়ারুল ইসলাম।

দেশের শিক্ষার্থীদের মান বিকাশে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বর্তমানে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলে অনুষ্ঠানে মন্তব্য করেন শিক্ষা উপমন্ত্রী। দেশ গড়ার কাজে নিজ শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ এবং প্রয়োজনীয় গুণাবলী সহ যোগ্য করে গড়ে তোলার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখায় আইইউবিকে ধন্যবাদ জানান তিনি।

অ্যাকাডেমিক কার্যক্রমে অনন্য অবদান রাখার অংশ হিসেবে আইইউবি প্রতি বছর কৃতি শিক্ষার্থীদের আরও উদ্বুদ্ধ করতে পুরস্কার দিয়ে থাকে। এছাড়া বই কেনার ক্ষেত্রেও আর্থিক অনুদান দেয়া হয়। বরাবরের মত এবারও শিক্ষার্থীদের মধ্যে দুইটি ক্যাটাগরিতে ৫টি বিভাগে অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড দেয়া হল। এগুলো হলো: ডিনস লিস্ট, ডিনস মেরিট লিস্ট, ডিনস অনার লিস্ট, ভাইস চ্যান্সেলরস লিস্ট এবং ভাইস চ্যান্সেলর অনার লিস্ট। ‘ভাইস চ্যান্সেলর’ পদক তালিকার বিজয়ীরা ১০ হাজার এবং ডিন পদক তালিকায় বিজয়ী প্রত্যেককে ৫ হাজার টাকা ও সনদ দেয়া হয়।

এ বছর স্প্রিং ২০১৮ সেমিস্টার থেকে ৫১৬ শিক্ষার্থী, সামার ২০১৮ থেকে ৫২২ এবং অটাম ২০১৮ সেমিস্টারের ৫০২ জন শিক্ষার্থীকে স্বীকৃতি দেয়া হয়। যা প্রতি সেমিস্টারের মোট শিক্ষার্থীর ৮ শতাংশ। ২০১৮ সালের সেমিস্টারগুলো থেকে ডিনস অনার লিস্ট এবং ভাইস চ্যান্সেলর অনার লিস্টের মোট ১৯৬ শিক্ষার্থীকে সম্মাননা হিসেবে সার্টিফিকেট এবং বই উপহার দেয়া হয়। এখানে উল্লেখ্য যে, অ্যাওয়ার্ড পাওয়া মোট শিক্ষার্থীদের মধ্যে ৪৯ শতাংশই নারী শিক্ষার্থী।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, সিনিয়র শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও অভিভাবক সহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট