খুবিতে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ডিসিপ্লিনের কার্নিভাল

নিজস্ব প্রতিবেদকঃ

গত (৩০ সেপ্টেম্বর ২০১৯) খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (মানবসম্পদ ও ব্যবস্থাপনা) এইচআরএম ডিসিপ্লিনে কার্নিভাল অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন যুগের চাহিদা পূরণে নানা পেশার উদ্ভব হয়েছে।

এভাবে সভ্যতার অগ্রগতি সাধিত হয়েছে। তবে সভ্যতা সৃষ্টির পেছনে, বিকাশের পেছনে এই মানুষই মুখ্য ভূমিকা পালন করেছে, তাদেরই অবদানে সমাজ এ পর্যায়ে এসেছে। তিনি বলেন মানব সম্পদ অন্যতম শ্রেষ্ঠ সম্পদ। মানব সম্পদকে কাজে লাগাতে পারলে সমাজের অগ্রগতি ত্বরান্বিত হয়।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাচ্ছে তার অন্যতম একটি কারণ, তারুণ্য ভরপুর এক বিশাল জনশক্তি যা তিনি কাজে লাগাতে পারছেন। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের এইচআরএম এর উদ্যোগে আয়োজিত কার্নিভালের আয়োজনের সাফল্য কামনা করে বলেন আমাদের মানব সম্পদকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে এই ডিসিপ্লিন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর এস এম জাহিদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস বৃষ্টি।

অনুষ্ঠানে প্রফেশনাল বক্তা ছিলেন বাংলাদেশে ব্রিটিশ আমেরিকান টোবাকোর রিজিওনাল ট্যালেন্ট এন্ড ওর্গানাইজেশনাল ইফেক্টিভনেস ম্যানেজার শাওন বসাক, সোনারগাঁও প্যান পেসিফিক এমপ্লই রিলেশনস ম্যানেজার মোঃ রাকিবুর রহমান, বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানির ডেপুটি ম্যানেজার মোঃ ওজিউর রহমান এবং ব্রিটিশ আমেরিকান টোবাকোর রিজিওনাল ম্যানেজার আসিফ হাসান।

এ কার্নিভালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এনইউবিটি, নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় এবং খুলনা বিশ্ববিদালয়ের সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও দুইশতাধিক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট