ঢাবিতে শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ক কর্মশালা

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে দিনব্যাপী এক কর্মশালা গত (২৯ সেপ্টেম্বর ২০১৯) রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মশালা উদ্বোধন করেন।

Post MIddle

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া, আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. আমির হোসেন এবং অধ্যাপক ড. সৈয়দ শাহরিয়ার রহমান অনুষ্ঠানে বক্তৃতা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষা ও গবেষণার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান। বিশ্ব র‌্যাংকিং-এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবস্থান উন্নীত করতে তিনি পঠন-পাঠন পদ্ধতি, কারিকুলাম ও মূল্যায়ন পদ্ধতি আধুনিকায়নের ওপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও সিনিয়র শিক্ষক এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট