ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গতকাল (২৮ সেপ্টেম্বর ২০১৯) শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে উদ্যাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বর্ণাঢ্য আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহীসহ অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভাগ ও ইনিস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার।

Post MIddle

উদ্বোধনী বক্তব্যের শুরুতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে তাঁকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণে বাংলাদেশে অসাধারণ উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। একারণে তিনি আন্তর্জাতিক ম-লে ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন এবং বিভিন্ন উপাধি ও অ্যাওয়ার্ড অর্জন করে যাচ্ছেন।

উপাচার্য অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকা-ে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাতায় অ্যালামনাই অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। আগামীতেও তাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘আলমামেটার-এর প্রতি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দায়বদ্ধতা’ শীর্ষক আলাচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশিষ্টজন বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষ পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট