রাবিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন পালিত

রাবি প্রতিনিধিঃ

আজ শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন পালিত হয়। এদিন সন্ধ্যা ৭টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে কেক কাটার মধ্যদিয়ে ৭৩তম জন্মদিনের আনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

জন্মদিনের এ আয়োজনে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বলেন গণতন্ত্রের মানসকন্যা, ডিজিটাল বাংলাদেশের রূপকার, বঙ্গবন্ধু তনয়া, দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনা আমাদের অহংকার। জননেত্রীর প্রজ্ঞা ও দূরদর্শী নেতৃত্বে দেশের বিকাশমান অগ্রযাত্রায় সকলকে স্বীয় অবস্থানে থেকে কাজ করার জন্য তিনি সমবেত সকলকে অনুরোধ করেন।

তিনি আশাবাদ ব্যক্ত করেন যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত উন্নত বাংলাদেশ বিনির্মাণের পদক্ষেপসমূহ দ্রুত বাস্তবায়নের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন লালিত স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব হবে।

উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন যে, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রূপ নেবে। উপাচার্য জন্মদিন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

সেখানে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ফাহিম মাহমুদ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম ফায়েক উজ্জামান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, অনুষদ অধিকর্তাবৃন্দ, হল প্রাধ্যক্ষবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট