কুবিতে ভর্তি আবেদন শেষ হচ্ছে সোমবার

|| কুবি প্রতিনিধি ||

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কু্বি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়ার সময় শেষ হতে যাচ্ছে আগামী সোমবার (৩০ সেপ্টেম্বর)। গত ১ সেপ্টেম্বর থেকে মাসব্যাপী চলমান এই আবেদন প্রক্রিয়া শেষ হবে সোমবার রাত ১২টায়।

তবে নির্ধারিত এই সময় শেষে নতুন করে ভর্তি আবেদনের সময়সীমা বাড়ানো হবে কিনা জানতে চাইলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের বলেছেন, এখন পর্যন্ত (শনিবার বিকাল) আমরা সর্বমোট ভর্তি আবেদন পেয়েছি প্রায় ৪৪ হাজার পাঁচশত। নির্ধারিত সময়ের মধ্যে আবেদনকারীর সংখ্যা ৫০ হাজার ছাড়ালে আবেদনের সময়বৃদ্ধির সম্ভাবনা কম। তবে এ ব্যাপারে ৩০ সেপ্টেম্বর বিকালে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

ভর্তি বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, কুবিতে ‘এ’, ‘বি’ ও ‘সি’ তিন ইউনিটে ভর্তি পরীক্ষা নেয়া হবে যাতে ইউনিট প্রতি আবেদন ফি ধরা হয়েছে ৫৫০ টাকা। আগামী ৮ নভেম্বর সকাল ১০টায় ‘এ’ ইউনিট; বিকাল ৩টায় ‘বি’ ইউনিট এবং পরদিন ৯ নভেম্বর সকাল ১০টায় ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ে মোট ৬টি অনুষদের ১৯ টি বিভাগে মোট ১০৪০টি আসন রয়েছে। ‘এ’ ইউনিট সংশ্লিষ্ট বিভাগগুলো হলো গণিত, পদার্থবিজ্ঞান, পরিসংখ্যান, রসায়ন, ফার্মেসি, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এবং ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি। ‘বি’ ইউনিটভুক্ত বিভাগগুলো হচ্ছে ইংরেজি, বাংলা, প্রত্নতত্ত্ব, অর্থনীতি, লোক প্রশাসন, নৃবিজ্ঞান, গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং আইন। আর ‘সি’ ইউনিটে রয়েছে ব্যবস্থাপনা শিক্ষা, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ।

ভর্তি আবেদন ও পরীক্ষা সংশ্লিষ্ট যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট ও ০১৫৫৭৩৩০৩৮১-২ নাম্বার থেকে জানা যাবে।

কুবি/এমকে

পছন্দের আরো পোস্ট