ইবিতে ইয়ং বাংলার আইডিয়া উদ্ভাবনী প্রতিযোগীতা

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আইসিটিতে ডিভিশনের আইডিয়া প্রজেক্ট ‘স্টুডেন্ট টু স্টার্টআপ অধ্যায় ২’ অনুষ্ঠিত হয়েছে। ‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’ শ্লোগানে বৃহস্পতিবার সকাল ১০টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সভাকক্ষে ইয়ং বাংলা এই আয়োজন করে।

সূত্র মতে, শিক্ষার্থীদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে দেশের বেকার সমস্যা দূরীকরণে উদ্দোক্তা তৈরীর জন্য এই প্রজেক্ট হাতে নেয় আইসিটি ডিভিশন। এ প্রজেক্টের অংশ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীদের মাঝে আইডিয়া প্রতিযোগীতার আয়োজন করে ইয়ং বাংলা।

প্রতিযোগীতার পূর্বে আলোচনা সভায় ইয়ং বাংলার বিশ্ববিদ্যালয় অ্যাম্বাসিডর তন্ময় সাহা টনির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি হিসেবে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন ও ইয়ং বাংলার পরিচালক আনিছুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মারিয়া তানজিম তিথি ও সিরাজুল ইসলাম।

উল্লেখ্য, এ প্রজেক্টে দেশের ২৫ টি ভেন্যু থেকে ৩টি করে মোট ৭৫ টি সেরা আইডিয়া উদ্ভাবক টিম জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পাবে। সেখান থেকে ১০টি টিম সরাসরি ১০ লক্ষ টাকা করে মোট ১ কোটি টাকার গ্রান্ট প্রি-সীড ফান্ড পাবে। এছাড়া ২০টি রানার্সআপ টিম বিশেষ গ্রুমিং এর পরে পূনরায় ফান্ডিং এর জন্য অংশগ্রহণের করার সুযোগ পাবে। স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এতে অংশগ্রহণের সুযোগ রয়েছে।

পছন্দের আরো পোস্ট