চুয়েটে ভর্তি পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ

চুয়েট প্রতিনিধিঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের লেভেল-১ স্নাতক (সম্মান) কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে গ্রুপ-ক (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এর জন্য মোট ১০ হাজার ৩১জন এবং গ্রুপ-খ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) এর জন্য ৯৪১ জন যোগ্য প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়।

গত (২৫ সেপ্টেম্বর) বুধবার ভর্তি কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

উল্লেখ্য, আগামী ১২ অক্টোবর (শনিবার), ২০১৯ খ্রি. ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন ক-বিভাগের সকাল ১০ টা থেকে বেলা ১টা মোট ৩ ঘন্টা এবং খ-বিভাগের মুক্তহস্ত অংকন একই দিন বিকাল ২:৩০ টা থেকে ৪:৩০ টা; মোট ২ ঘন্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার ক-বিভাগে ১১ হাজার ৬১১ জন এবং খ-বিভাগে ১ হাজার ২৩৭ জন মোট ১২ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী সফলভাবে আবেদন করেন। এরমধ্য থেকে মোট ১০ হাজার ৯৭২ জন প্রার্থীকে প্রাথমিকভাবে যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থী হিসেবে নাম প্রকাশ করা হয়।

এবার সর্বমোট ৮৯০টি আসনে ১২টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য ১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার নৃ-গোষ্টীর (উপজাতি) জন্য ১০টি সহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে। তবে ভর্তির জন্য অন্য কোন ধরনের আসন সংরক্ষিত নেই।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্যাবলী চুয়েট ওয়েবসাইট http://student.cuet.ac.bd/admission2019 অথবা http://www.cuet.ac.bd/admission হতে জানা যাবে।

বিভিন্ন বিভাগ ও আসন বিভাজন ঃ

Sl. No. Name of the Department No. of Seats
01. Electrical and Electronic Engineering 180
02. Mechanical Engineering 180
03. Civil Engineering 130
04. Computer Science and Engineering 130
05. Electronics and Telecommunication Engineering 60
06. Architecture 30
07. Biomedical Engineering 30
08. Materials Science and Engineering 30
09. Mechatronics and Industrial Engineering 30
10. Petroleum and Mining Engineering 30
11.   Urban and Regional Planning 30
12. Water  Resources Engineering 30
Total =     890
পছন্দের আরো পোস্ট