গ্রোথ মাইন্ডসেট অ্যান্ড ব্রেনোলজির প্রদর্শনী “বুদ্ধি দিয়ে বুদ্ধি আঁকি”

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর ই এম কে সেন্টারে  গ্রোথ মাইন্ডসেট অ্যান্ড ব্রেনোলজির উপর এই অনন্য প্রদর্শনীর আয়োজনের অনুপ্রেরণাটি প্রাথমিক প্রাথমিক বিদ্যালয়ের ২ ও  গ্রেডের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থেকে এসেছিল। এখন তারা জানে যে অ্যাকশনটি গ্রো ও আরও বেশি অর্জন করতে প্রয়োজনীয় নতুন বেলিফ সেট করতে মস্তিষ্ককে কীভাবে পুনর্বিবেচনা করতে হয়।

প্রবৃদ্ধি মানসিকতা বলতে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ডঃ ক্যারল ডওয়েক দ্বারা নির্মিত একটি শিক্ষণ তত্ত্বকে বোঝায়। এটি যে বিশ্বাসের দ্বারা বুদ্ধি, ক্ষমতা এবং কার্যকারিতা উন্নত করতে পারে এই বিশ্বাসের চারপাশে ঘোরে। বিপরীত, একটি স্থির মানসিকতা, এমন বিশ্বাসকে বোঝায় যে কোনও ব্যক্তির প্রতিভা পাথরে সেট করা আছে। কয়েক বছরের গবেষণায় প্রমাণিত হয়েছে যে মানসিকতা হ্রাসযোগ্য। এর অর্থ হ’ল শিক্ষার্থীদের বৃদ্ধির মানসিকতা বিকাশে সহায়তা করার মাধ্যমে আমরা তাদের আরও কার্যকর এবং দক্ষতার সাথে শিখতে সহায়তা করতে পারি।

বৃদ্ধি মানসিকতা> বিশ্বাস> ক্রিয়া> বৃদ্ধি

গ্রাহ মাইন্ডসেট সম্পর্কে শিক্ষার্থী, শিক্ষক এবং পিতামাতাদের শিক্ষিত ও উদ্বুদ্ধ করার জন্য আমরা টিচ ফর বাংলাদেশের একটি ক্যাপস্টোন প্রকল্পের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসাবে বিভিন্ন স্কুল ক্যাম্পাসগুলিতে বিশেষত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে (গ্রেড 2 – 3) ওয়ার্কশপ আয়োজন করেছি।

Post MIddle

কর্মশালার শেষে শিক্ষার্থীদের তাদের শিল্পকর্মের চিত্র অঙ্কন ও লেবেল করে তাদের শেখা ও বোঝার প্রতিফলনের জন্য একটি স্থান দেওয়া হয়।সেই শিল্পকর্মগুলি এবং সৃজনশীল লেখাগুলি চিৎকার করার জায়গা পেয়েছে।

বুদ্ধি দিয়ে বুদ্ধি আঁকি !

একজন শিক্ষানবিশকে একজন সক্রিয় শিক্ষার্থীর কাছে রূপান্তর করতে এবং একটি সক্রিয় শিক্ষানবিশকে একজন সক্রিয় কর্মীর কাছে রূপান্তর করতে বুদ্ধি প্রতিপন্ন করার সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য আমরা ২৪ থেকে২৫ সেপ্টেম্বরে ইএমকে সেন্টারে অল্প বয়স্ক বাচ্চাদের সীমাহীন মস্তিষ্ক থেকে সর্বাধিক দেশীয় এবং সৃজনশীল চিন্তাভাবনা প্রদর্শনী স্বপ্নের বাইরেও অর্জন করতে ও বেড়ে উঠতে করনীয় অংশগ্রহণকারীরা এবং দর্শনার্থীরা স্পষ্ট করে বলতে এবং বুঝতে সক্ষম হবেন।

– যে কোনও বয়সে যে কেউ বুদ্ধি বিকাশ করতে পারে – মস্তিষ্ক ক্ষুন্ন হয়। এর অর্থ কঠোর পরিশ্রম করে মস্তিষ্ককে আবার নতুন আকার দেওয়া যায়। – চ্যালেঞ্জিং কাজ করা মস্তিষ্ককে শক্তিশালী ও স্মার্ট করার সেরা উপায় – প্রতিটি শিশুই শক্তিশালী জন্মগ্রহণ করে।

আমরা যারা থাকি আমরা বাংলাদেশের জন্য শেখাচ্ছি। বাংলাদেশে – এবং বিশ্বজুড়ে

পছন্দের আরো পোস্ট