চুয়েটে প্ল্যানিং ফেস্ট

চুয়েট প্রতিনিধিঃ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগের উদ্যোগে উৎসবমুখর পরিবেশে ‘প্ল্যনিং ফেস্ট-২০১৯’ উদযাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে গতকাল (২৪ সেপ্টেম্বর) মঙ্গলবার স্থাপত্য ও পরিকল্পনা বিভাগের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

র‌্যালিটি ইউআরপি বিভাগ থেকে শুরু হয়ে পুরকৌশল ভবন, প্রশাসনিক ভবন ও গোল চত্ত্বর হয়ে পুরকৌশল ভবনের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন। এ সময় শিক্ষার্থীরা ঢাকঢোল পিটিয়ে ও ভুভুজেলা বাজিয়ে আনন্দ শোভাযাত্রাকে প্রাণবন্ত করে রাখেন।

এ উপলক্ষ্যে বিকেলে ইউআরপি বিভাগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রিয়াজ আকতার মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক এবং সিরাজগঞ্জ ইকোনমিক জোন লিমিটেডের পরিচালক জনাব শেখ মনোয়ার হোসাইন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউআরপি বিভাগের সহকারী অধ্যাপক এটিএম শাহজাহান।

ইউআরপিপ্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, পরিকল্পিত ও টেকসই উন্নয়নের জন্য একজন পরিকল্পনাবিদের ভূমিকা অনস্বীকার্য। দেশের পরিকল্পিত উন্নয়নে চুয়েটের পরিকল্পনাবিদদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া সদ্য বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের ভবিষ্যত কর্মজীবনের জন্য তিনি শুভকামনা জানান। পরে সদ্য বিদায়ী ব্যাচ এবং নবীন ব্যাচের শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। প্ল্যানিং ফেস্ট -২০১৯ উপলক্ষে একটি সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিরাজগঞ্জ ইকোনমিক জোন লিমিটেডের পরিচালক জনাব শেখ মনোয়ার হোসাইন। দিনব্যাপী অন্যান্য আয়োজনের মধ্যে ছিল- ফায়ারওয়ার্কস, বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ-গান, মুখাভিনয়, সাংস্কৃতিক সন্ধ্যা ও চুয়েটের ব্যান্ড দল ‘বীক্ষণ’-এর মনোমুগ্ধকর পরিবেশনা।

পছন্দের আরো পোস্ট