আইইউবিতে চলছে মাসব্যাপী বই প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদকঃ

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-তে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ’ বিষয়ক আলোচনা ও মাসব্যাপী বই প্রদর্শনীর উদ্বোধন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আ.ক.ম মোজাম্মেল হক, এমপি।

গত (১৯ সেপ্টেম্বর,২০১৯) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মাননীয় মন্ত্রী। আইইউবি’র ইএসটিসিডিটি’র চেয়ারম্যান জনাব আব্দুল হাই সরকার এবং আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব এ মতিন চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন। এছাড়া স্বাগত বক্তব্য দেন আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, স্বাধীনতা অর্জন তখনই স্বার্থক হয় যখন দেশ ও জাতির কাক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব হয়, বিশেষত অর্থনৈতিক এবং সামাজিক খাতের সাফল্য আসতে থাকে। আর বঙ্গবন্ধুর সেই কাক্ষিত লক্ষ্য অর্জনে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে কাজ করে চলেছে। এজন্যই আমরা মধ্যম আয়ের দেশ হওয়ার যোগ্যতা অর্জনের খুব কাছাকাছি চলে এসেছি বলে মন্তব্য করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তৃতা করেন আইইউবি’র লাইব্রেরিয়ান জনাব মোহাম্মদ হোচ্ছাম হায়দার চৌধুরী। পরে, আইইউবি’র লাইব্রেরিতে মাসব্যাপী বই প্রদর্শনীর উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী জনাব আ.ক.ম মোজাম্মেল হক, এমপি।

বই প্রদর্শনীটি সেপ্টেম্বর ১৯ থেকে অক্টোবর ১৮, ২০১৯ তারিখ পর্যন্ত চলবে। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের ওপর প্রায় ২,২০০ বই প্রদর্শন করা হচ্ছে। সকল শ্রেণি-পেশার মানুষকে এই প্রদর্শনীতে আমন্ত্রণ জানিয়েছে আইইউবি। মাসব্যাপী এ আয়োজনে বই প্রদর্শনীর পাশাপাশি আরও রয়েছে চলচ্চিত্র প্রদর্শন, নাটক, সঙ্গীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা সহ উন্মুক্ত আলোচনা।

আইইউবি’র বিভিন্ন স্কুলের ডিন, শিক্ষক ও প্রশাসনের সিনিয়র কর্মকর্তা, বিপুল সংখ্যক শিক্ষার্থী, গণমাধ্যম এবং বিভিন্ন পর্যায়ের আমন্ত্রিত অতিথিবৃন্দ আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট