ইবিতে শেষ হলো আইসিএসডিএপি সম্মেলন

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষ্ঠিত সামাজিক উন্নয়ন বিষয়ক এশিয়-প্রশান্ত মহাসাগরীয় আন্তর্জাতিক জোট-আইসিএসডিএপির সপ্তম সম্মেলন সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়, সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব সোশ্যাল সাইন্স এবং থাইল্যান্ডের থাম্পাসাট বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে রোববার বিকালে কেন্দ্রীয় মিলনায়তনে সম্মেলনটির সমাপনী অনুষ্ঠিত হয়।

Post MIddle

সম্মেলনে এশিয়া, ইউরোপ ও অস্ট্রেলিয়া মহাদেশের ৮টি দেশের ৪৭ জন বিদেশী বিশেষজ্ঞসহ ২৬৭ জন সমাজতাত্বিক ও গবেষকরা উপস্থিত ছিলেন।

সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের সভাপতি ও উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, র‌্যয়াল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল্য চন্দ্র সরকার, আইসিএসডিএপি’র সভাপতি ও অস্ট্রেলিয়ায় চার্লস স্টুয়ার্ট ইউনিভার্সিটির সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মনোহর শঙ্কর পাওয়ার, অধ্যাপক এ এস এম আতিকুর রহমান, অধ্যাপক নুরুল ইসলাম, অধ্যাপক রবিউল ইসলাম ও অধ্যাপক মুহাম্মাদ মোয়াজ্জেম হোসাইন ।

এসময় বক্তারা বলেন, ‘বর্তমান পৃথিবীতে যে সব সামাজিক সমস্যা প্রকট আকার ধারণ করেছে তা সামাজিক অবক্ষয় রোধ এবং সামাজিক ও মানবিক মূল্যবোধ জাগ্রত করার মাধ্যমে সমাধান করে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।’

পছন্দের আরো পোস্ট