ঢাবি তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটে নবীনবরণ

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের ১১তম ব্যাচের নবীনবরণ ও ৭ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ ১৫ সেপ্টেম্বর ২০১৯ রবিবার বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ‘ব্রেইন স্টেশন ২৩’-এর প্রধান নির্বাহী রাইসুল কবির। অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষকবৃন্দ এবং বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে এ উপলক্ষ্যে প্রকাশিত স্যুভেনির-এর মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ভারতবর্ষে জ্ঞান-বিজ্ঞান চর্চার ইতিহাস অত্যন্ত প্রাচীন। পাঠ্যপুস্তকের পাশাপাশি ইতিহাস, ঐতিহ্য এবং সাহিত্যচর্চার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, বর্তমানে মানুষ স্বার্থ ও অর্থের পেছনে ছুটছে, এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

এখন সমাজে বিদ্বান, বিজ্ঞ বা প্রজ্ঞাবান হওয়ার চেয়ে বিশিষ্ট হওয়ার প্রবণতা দেখা যায়। যুগে যুগে তরুণরাই দেশকে এগিয়ে নিয়ে গেছে, তাই তরুণদের এব্যাপারে সচেতন থাকতে হবে।

তরুণদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, তাদের মেধা ও জ্ঞান দেশের স্বার্থে নিয়োজিত করতে হবে। তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের শিক্ষার্থীরা দেশের তথ্য প্রযুক্তি সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, আলোচনা অনুষ্ঠান শেষে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

পছন্দের আরো পোস্ট