ঢাবিতে প্রজনন স্বাস্থ্য বিষয়ক জাতীয় সম্মেলন

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগ এবং এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-এর যৌথ উদ্যোগে Sexual and Reproductive Health and Rights (SRHR) শীর্ষক দিনব্যাপী এক জাতীয় সম্মেলন গত (১৭ সেপ্টেম্বর ২০১৯) মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই সম্মেলন উদ্বোধন করেন।

Post MIddle

পপুলেশন সায়েন্সেস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মঈনুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মেহের আফরোজ চুমকি এমপি প্রধান অতিথি এবং বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডস-এর রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ, ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের কান্ট্রি ডিরেক্টর তৌমু পোটিনেন ও এসএনভি নেদারল্যান্ডস্ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-এর কান্ট্রি ডিরেক্টর জেসোন বেলেঞ্জার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেল্থ-এর অধ্যাপক ড. হালিদা হানুম আক্তার মূল প্রবন্ধ উপস্থাপন করেন। পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গার্মেন্টস শিল্পে নারী শ্রমিকদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সমন্বিত প্রচেষ্টা চালানোর ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান, গার্মেন্টস শিল্পসহ প্রত্যেক কর্মস্থানে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ ক্ষেত্রে জনসচেতনতা সৃষ্টির ওপর তিনি গুরুত্বারোপ করেন।

পছন্দের আরো পোস্ট