খুবিতে দুদিনব্যাপী সিএসসি ফেস্ট

খুবি প্রতিনিধিঃ

গত (১২ সেপ্টেম্বর ) বৃহস্পতিবার সকাল ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন এবং ডিসিপ্লিনের শিক্ষার্থীদের সংগঠন ক্লাস্টার ক্লাব আয়োজিত দুদিনব্যাপী সিএসই ফেস্ট ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হাদী চত্বরে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। পরে উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি হাদী চত্বর হয়ে প্রশাসনিক ভবনের সন্নিকট দিয়ে ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

Post MIddle

পরে একই ভবনের স্মার্ট ক্লাস রুমে ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন নতুন নতুন উদ্ভাবনা ও প্রযুক্তি মানুষের জীবন যাত্রাকে অভাবনীয় উপায়ে সহজতর করে দিচ্ছে। প্রযুক্তির এ যুগে আমাদেরকেও পিছিয়ে থাকলে চলবে না, বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে।

ডিজিটাল বাংলাদেশ গড়তে অনেক দূর আমরা এগিয়েছি এবং এর পিছনে আইসিটি তথা কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর শিক্ষক-শিক্ষার্থীদের অবদান সবচেয়ে গুরুত্বপূর্ণ। তিনি নিরন্তর প্রচেষ্টার মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ও বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার।

এছাড়া সিএসই ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলামও বক্তব্য রাখেন। এসময় আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত, গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সর্দার ফিরোজ আহমেদ ও সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রোগ্রামিং কনটেস্ট শুরু হয়। খুলনা বিশ্ববিদ্যালয়সহ চারটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। বিকেলে হ্যাকাথন এবং প্রজেক্ট প্রদর্শন অনুষ্ঠিত হবে। এছাড়া আগামীকাল সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রুবিক্স কিউব এন্ড তাকলা ডিকোডিং আয়োজন করা হয়েছে।

পছন্দের আরো পোস্ট