বর্তমান যুগ এন্ট্রাপ্রেনিউরশিপের যুগ

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন, ক্রিয়েটিভিটি এন্ড এন্ট্রাপ্রেনিউরশিপ সেন্টারের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী গতকাল (১১ সেপ্টেম্বর ২০১৯) বুধবার উদ্যাপিত হয়েছে।

এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উচ্চতর মানবিক ও সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানে দিনব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করেন।

সেন্টারের নির্বাহী পরিচালক মো. রাশেদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান প্রধান অতিথি এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়া, ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সুপারনিউমারারি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক এবং উচ্চতর মানবিক ও সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আব্দুল বাছির অনুষ্ঠানে বক্তৃতা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের শিল্পখাতসহ সার্বিক উন্নয়নে তরুণ শিক্ষার্থীদের সৃজনশীলতা ও উদ্ভাবনী শক্তিকে কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেন।

বর্তমান যুগকে এন্ট্রাপ্রেনিউরশিপের যুগ হিসেবে বর্ণনা করে তিনি বলেন, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে। সফল উদ্যোক্তা হিসেবে প্রস্তুত হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট