এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদকঃ

গতকাল (৮ সেপ্টেম্বর ) এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এর মিলনায়তনে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ট্রেজারার ড. মোঃ শামিমুল হাসান।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, ব্যবসায় অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের প্রধান ড. আশরাফুল আরিফ, আইন অনুষদের প্রধান এস.এম. শহীদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ইঞ্জিঃ মোঃ আবু সাঈদ ও সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ। পবিত্র কোরআন তেলওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা নবাগত শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করে নেয়।

Post MIddle

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-কে একটি আন্তর্জাতিক মানের গবেষণাধর্মী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

ওরিয়েন্টেশন প্রোগ্রামতিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ইংরেজীর ভয় ভীতি দূর করে শিক্ষাঙ্গনে ও আন্তর্জাাতিক পরিমন্ডলে ইংরেজী বলা ও লেখার যোগ্যতা অর্জনের মাধ্যমে নিজেদের অবস্থান দৃঢ় করতে হবে। তোমরা একদিন দেশের গন্ডি পেরিয়ে সারা বিশ্বে বাংলাদেশের ও বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে এ আমার প্রত্যাশা।

তিনি বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে নির্দেশনা দিয়ে বলেন কোন রকমের রাষ্ট্র বিরোধী কর্মে কেউ জড়িত থাকলে তাকে কোন ভাবেই ছাড় দেওয়া হবেনা।

উপাচার্য গভীর শ্রদ্ধার সাথে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানীত চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম মজুমদার- কে চাঁপাইনবাবগঞ্জে একটি গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করায় তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিশেষে তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তার মূল্যবান বক্তব্য সমাপ্তি করেন।

পছন্দের আরো পোস্ট