ইবি রোটার‌্যাক্ট ক্লাবের ২৮ বছর

ইবি প্রতিনিধিঃ

বন্ধুত্ব ও সেবার মাধ্যমে বিশ্বের সকল মানুষের মাঝে উন্নততর সম্পর্ক গড়ে তোলার প্রত্যয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোটার‌্যাক্ট ক্লাব ২৮ বছর পেরিছে পা দিয়েছে ২৯ তম বছরে। ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (৭ সেপ্টেম্বর) নানা কর্মসূচী হাতে নেয় সংগঠনটি।

৫ সেপ্টেম্বর সাপ্তাহিক ছুটি থাকায় ৭ সেপ্টেম্বর বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয় আনন্দ র‌্যালি। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. গফুর গাজী, রোটার‌্যাক্ট ক্লাবের সহ-সভাপতি আশিকুর রহমান বনি, মেহেদী হাসান নিলয়, সাধারন সম্পাদক রায়হান বাদশা রিপন ও ক্লাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় টিএসসিসি’তে এসে মিলিত হয়। পরে ক্লাবের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষীকী উপলক্ষে কেক কাটা হয়।

উল্লেখ্য, ইসলামী বিশ্বদ্যিালয় রোটার‌্যাক্ট ক্লাব ১৯৯২ সালের ৫ সেপ্টেম্বর ব্যাবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আবু হেনা মোস্তফা কামাল ও কয়েকজন শিক্ষার্থীর মাধ্যমে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে সংগঠনটি ক্যাম্পাসে বৃক্ষরোপণ, মৎস অবমুক্তকরণ, শীতবস্ত্র বিতরণ ও রক্তদান সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

পছন্দের আরো পোস্ট