ফের কর্মবিরতিতে ইবি কর্মকর্তারা

ইবি প্রতিনিধিঃ

তিন দফা দাবি মেনে না নেয়ায় ফের কর্মবিরতি শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতি। সোমবার সকাল ১০ থেকে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয় তারা। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচী চলবে বলে হুশিয়ারি দিয়েছে কর্মকর্তা সমিতি।

সূত্র মতে, দীর্ঘদিন থেকে কর্মকর্তারা তিন দফা দাবিতে আন্দোলন করে আসছে। অফিস সময় পরিবর্তন করে ৮টা থেকে দুপুর ২টা করা, চাকরির সময়সীমা ৬২ বছরে উন্নীত করা এবং উপ-রেজিষ্ট্রারের বেতন ৫০ হাজার ও সহকারী রেজিষ্ট্রারের বেতন ৩৫ হাজার ৫০০ করার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে সমিতি। গত ৩১ আগষ্ট ২৪৬ তম সিন্ডিকেট সভায় দাবিগুলো বাস্তবায়ন করতে প্রশাসনকে সময় বেধে দেয়া হয় কর্মকর্তা সমিতির পক্ষ থেকে। কিন্তু দাবি মেনে না নেয়ায় সোমবার কর্মবিরতিতে যায় তারা। দাবি না মেনে না নেয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাবেন বলে জানিয়েছে সমিতির নেতারা। তাছাড়া আগামী বুধবার নতুন করে কর্মসূচী ঘোষনা করা হবে বলে জানিছেনে সমিতির নেতারা।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোরশেদুল ইসলাম উপাচার্যের উদ্দেশ্যে বলেন, ‘জরুরী সিন্ডিকেট ডেকে আমাদের তিন দফা দাবি মেনে নিন। এতে আপনার মঙ্গল হবে। আপনি আমাদের অন্য জায়গায় যেতে বাধ্য করবেন না; পরিস্থিতি ভাল হবে না।’

পছন্দের আরো পোস্ট