ঢাবি ভাষাবিজ্ঞান বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় ভাষাবিজ্ঞান বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের বিএ (সম্মান) ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ ও ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের এম এ শ্রেণীর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা গতকাল (১ সেপ্টেম্বর) রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. সালমা নাসরীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ড. সিকদার মনোয়ার মুর্শেদ ও বিভাগীয় ছাত্র উপদেষ্টা নায়রা খান।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে এবং বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত জীবনে সাফল্য কামনা করে বলেন, আমরা যে ভাষাই শিখি সেটা আমরা সাথে সাথে নিজেদের ভিতর মাতৃভাষায় অনুবাদ করে নেই। তাই মাতৃভাষার গুরুত্ব আমাদের কাছে সর্বাধিক।

তিনি আরও বলেন, আমাদের মনে যে সকল কলুষতা ও দুর্বলতা আছে সেগুলো দূর করা গেলে আমাদের সমাজ অনেক সুন্দর হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ আমাদের সূর্য সন্তানদের আদর্শ ও দর্শনের কথা ধারণ করে দেশ ও সমাজের প্রতি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে পরিবেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট