পরীক্ষার প্রস্তুতি অনলাইনে এডুহাইভে

মেহেদী তারেকঃ

বিশ্বের সাথে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিতে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিক্ষার ডিজিটাইলেশন করতে এবং গুনগত শিক্ষা সবার কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশের তিন তরুণ মোঃ নাজমুল হক সরকার, মোঃ রবিউল ইসলাম ও মেহফুজ জহির শিশির এর হাত ধরে যাত্রা শুরু করেছে এডুটেক প্রতিষ্ঠান টেক হাইভ লিমিটেড এর অ্যাপ এডুহাইভ (EduHive)।

শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে টেক হাইভ লিমিটেড এর সহজে শিখার অ্যাপ এডুহাইভের উদ্বোধন করেন অনুষ্ঠানটির প্রধান অতিথি  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান ড. কাজল ব্যানার্জী।

এসময় তিনি বলেন, “দেশ জুড়ে সকল প্রান্তের সকল শিক্ষার্থীর হাতের মুঠোয় মানসম্মত শিক্ষা পৌঁছে দেয়া–এটি একটি মহৎ ও সাহসী উদ্যোগ। আজকের তরুণরা যে আমাদের দেশের সমস্যাগুলো সমাধানে টেকনোলজি ব্যবহারে এগিয়ে আসছে, তা দেখে আমি গর্বিত”।

আমন্ত্রিত অথিতিদের কাছে এডুহাইভের বিভিন্ন ফিচার ও সুবিধাসমূহ তুলে ধরেন টেক হাইভ লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা এবং সিইও মোঃ নাজমুল হক সরকার।

Post MIddle

তিনি বলেন, “আমার বাবা একজন শিক্ষক ছিলেন। আমরা তিন সহপ্রতিষ্ঠাতাও দীর্ঘ সময় ধরে শিক্ষকতা করছি। এই সুবাদে শিক্ষার্থীদের সমমস্যাগুলো আমরা লক্ষ্য করেছি খুব কাছে থেকে। এই নিয়ে কাজ করার প্রেরণায় আজকে এডুহাইভের যাত্রা। আমরা চেষ্টা করছি যেন শহরে বা গ্রামে শিক্ষার্থীরা তাদের মোবাইল অ্যাপেই গুনগত শিক্ষা খুব সহজে পায়”।

উক্ত অনুষ্ঠানে টেক হাইভ লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা এবং সিইও মোঃ নাজমুল হক সরকার আমন্ত্রিত সাংবাদিক ও অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওমেকার প্রতিষ্ঠাতা ও পরিচালক সৈয়দ মাহবুবুল হক, কনফার্ম শ্যাডো এডুকেশনের প্রতিষ্ঠাতা এবং পরিচালক মুস্তফা পাটোয়ারী, পাথওয়ে টিউটোরিয়ালের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল, ইউনিএইডের সহপ্রতিষ্ঠাতা কে এম জহিরুল কাইয়ুম, রেটিনার ব্যাবস্থাপনা পরিচালক মোঃ হারুনুর রশিদ সহ অন্যান্য কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালকবৃন্দ।

এডুহাইভ অ্যাপটি এখন গুগল প্লে ষ্টোর থেকে সহজেই ডাউনলোড করা যাবে। এডুহাইভ বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য প্রথম ও একমাত্র অনলাইন প্লাটফর্ম যার মাধ্যমে শিক্ষার্থীরা সহজেই সাহায্য নিতে পারবে অভিজ্ঞ শিক্ষক ও স্বনামধন্য কোচিংসেন্টারগুলো থেকে।

এবারের ভর্তি পরীক্ষার্থীদের জন্য এডুহাইভ এনেছে অনলাইন মডেল টেস্ট, যেখানে শিক্ষার্থীরা ঘরে বসেই মডেল টেস্ট দেয়ার মাধ্যমে প্রস্তুতি নিতে পারবে। বর্তমানে এডুহাইভে রেজিস্ট্রেশন করেছে বারো হাজারেরও বেশী শিক্ষার্থী। এডুহাইভ (eduhive.com.bd) ওয়েবসাইটে যেয়েও শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে মডেল টেস্ট দিতে পারবেন।

পছন্দের আরো পোস্ট