খুবিতে অনলাইনে ভর্তি কার্যক্রম উদ্বোধন

খুবি প্রতিনিধিঃ

আজ (১ সেপ্টেম্বর) রবিবার সকাল সাড়ে ৯টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনে ভৃর্তি পরীক্ষার আবেদন গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তনের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ল্যাপটপের কী-বোর্ডের বাটন কিক্ল করে ভর্তি আবেদন গ্রহণ ও সমাবর্তনের রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন।

তিনি আশা প্রকাশ করে বলেন দেশ-বিদেশে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তির কার্যক্রমের সুনাম রয়েছে। সুষ্ঠু ও স্বচ্ছতার মাধ্যমে এবারও ভর্তির কার্যক্রম সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ঐতিহ্য সমুন্নত থাকবে। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং আইসিটিসেলের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Post MIddle

ভর্তির আবেদন গ্রহণ ও ৬ষ্ঠ সমাবতনের রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে ৩০ সেপ্টেম্বর ২০১৯ খ্রি. তারিখ পর্যন্ত। ২০১৮ অথবা ২০১৯ সালে এইচ এসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে। আগামী ০২ নভেম্বর ২০১৯ খ্রি. তারিখ, শনিবার, ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ০২ নভেম্বর শনিবার সকাল ১০-৩০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দুপুর ১-৩০ টা থেকে ৩ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা থেকে ৯-৩০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল ৪ টা থেকে ৫-৩০ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও ভর্তিসংক্রান্তÍ যে কোনো তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস থেকে জানা যাবে। ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণসংক্রান্ত যে কোনো সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বর মোবাইল ফোনে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯:০০ টা থেকে বিকাল ৫:০০ পর্যন্ত) যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

পরীক্ষার সময় মোবাইল ফোনসহ অন্যান্য ডিভাইস সঙ্গে আনা যাবে না। আনলে তাকে বহিস্কার করা হবে বলে আগেই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। অনলাইনে ভর্তি এবং ৬ষ্ঠ সমাবর্তন রেজিস্ট্রেশন সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এ পাওয়া যাবে।

পছন্দের আরো পোস্ট