এ বছরেই রাবির ১১তম সমাবর্তন

রাবি প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১১তম সমাবর্তন এ বছরের শেষ দিকে অনুষ্ঠিত হবে। নভেম্বর মাসের শেষদিকে বা ডিসেম্বরের শুরুতে সমাবর্তন অনুষ্ঠানের জন্য কর্তৃপক্ষের নিকট সম্ভাব্য তারিখ প্রস্তাব করা হয়েছে।

প্রস্তাবিত তারিখ অনুযায়ী আগামী ৩০ নভেম্বর অথবা ৭ ডিসেম্বর বিকেল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয় স্টেডিয়াম মাঠে সমাবর্তন অনুষ্ঠিত হবে। সোমবার বিকেলে উপাচার্য দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

দফতর সূত্রে জানা যায়, সম্ভাব্য তারিখ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৩০ নভেম্বর ও ৭ ডিসেম্বর মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের কাছে প্রস্তাব করা হয়েছে। পরে রাষ্ট্রপতি দফতর থেকে সমাবর্তনের সময় প্রাথমিকভাবে ৩০ নভেম্বর বিকেল সাড়ে ৩টা নির্ধারন করা হয়েছে। তবে এই তারিখ পরিবর্তন হয়ে ৭ ডিসেম্বরও হতে পারে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বলেন, একাদশ সমাবর্তনের জন্য মহামান্য রাষ্ট্রপতির কাছে আমরা আগামী ৩০ নভেম্বর অথবা ৭ ডিসেম্বর সময় চেয়েছি। এই দুই দিনের যেকোনো একদিন সমাবর্তন হতে পারে। সমাবর্তনে কোন গ্রাজুয়েটরা নিবন্ধন করতে পারবে, তা এখনো ঠিক করা হয়নি। দুই-এক দিনের মধ্যে রাষ্ট্রপতি দফতর থেকে সমাবর্তনের তারিখ আনুষ্ঠানিকভাবে হয়তো জানানো হবে। তারপর আমরা বিস্তারিত জানাতে পারব।

এর আগে গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তন অনুষ্ঠিত হয়। ওই সমাবর্তনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সভাপতিত্বে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত গ্রাজুয়েট সম্পন্ন করা ৬০১৪ জন অংশ নেন।

পছন্দের আরো পোস্ট