কুবির সাংবাদিকতা বিভাগে সেমিনার অনুষ্ঠিত

|| কুবি প্রতিনিধি ||

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘উন্নয়ন সাংবাদিকতা : প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১ টায় কলা অনুষদের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের লেকচারার কাজী এম আনিছুল ইসলামের সঞ্চালনায় বিভাগের বিভাগীয় প্রধান মো. বেলাল হোসাইনের সভাপতিত্বে সেমিনারে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ‘সুন্দরবনে শান্তি ফেরানো সাংবাদিক’ মোহসীন-উল হাকিম ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মনিরুল ইসলাম।

মোহসীন আল-হাকিম তার বক্তব্যে বলেন, ‘কোনো সংবাদ উদঘাটন করতে হলে তার পেছনে লেগে থাকতে হবে, সময় দিতে হবে। তাহলেই বেরিয়ে আসবে ভেতরের তথ্য। অধৈর্য হলে হবে না।’

তিনি আরো বলেন, ‘উন্নয়ন সাংবাদিকতা দিয়ে সমাজের প্রত্যেক মানুষের কাছে পৌঁছা সম্ভব, তাদের সমস্যার সমাধানে কিছু করতে পারাটা গর্বের, সেটা একজন মানুষের উপকারেও হোক।’

এসময় উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক সিমু দে; প্রভাষক আলি আহসান, মাহমুদুল হাসান রাহাত, অর্ণব বিশ্বাস ও বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ।

 

এমকে/কুবি

পছন্দের আরো পোস্ট