সাদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো ২০তম উদ্যোক্তা মেলা

নিজস্ব প্রতিবেদকঃ

সাদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো ২০তম উদ্যোক্তা উন্নয়ন মেলা ও ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা-২০১৯। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে একাডেমিক কোর্সের অংশ হিসেবে আজ বুধবার ইউনিভার্সিটির ক্যাম্পাসে এই মেলা ও প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা। এসময় আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ,ন.ম আব্দুল মোক্তাদীর, সাবেক উপাচার্য ও আইকিউএসি’র পরিচালক প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, মেলার প্রধান সমন্বয়কারী সহকারি অধ্যাপক সি.এম আতিকুর রহমান ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা ।

Post MIddle

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, এই ধরনের আয়োজনের মধ্যদিয়ে শিক্ষার্থীরা চাকরি নেয়ার মানসিতা থেকে বেরিয়ে এসে চাকরি দেয়ার মানসিকতা অর্জনে সক্ষম হবে। তরুণ শিক্ষার্থীরা যদি উদ্ভাবনী শক্তির মাধ্যমে দেশে নতুন নতুন ব্যবসার প্রসার ঘটাতে পারে তাহলে কর্মস্থানের চাপ অনেকাংশে কমে যাবে।

নতুন উদ্যোক্তাদের মানসিকভাবে শক্তি অর্জন করে লক্ষ্য ঠিক রেখে ব্যবসায় আসতে হবে। আমাদের বিশ্বাস সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা তাদের লালিত লক্ষ্যে পৌঁছে যাবে।

মূলত ব্যবসার প্রসার ও তরুণ উদ্যোক্তা তৈরির লক্ষ্যে সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ প্রতি সেমিস্টারে এ মেলার আয়োজন করে থাকে বলে জানান মেলার আয়োজক কমিটির সদস্যরা। মেলায় বিবিএ ৫৪তম ব্যাচের শিক্ষার্থীরা বিভিন্ন স্টলে তাঁদের নিজেদের আইডিয়া থেকে তৈরিকৃত পণ্য সামগ্রী প্রদর্শন করেন। মেলায় চার ক্যাটাগরিতে সেরা স্টলসহ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। এই বার সেরা স্টলের পুরস্কার লাভ করে হ্যান্ডিক্রাফট গিফট হাউজ।

পছন্দের আরো পোস্ট