ঢাবি এবং ডিএসসিএসসি-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি)-এর মধ্যে গত (৭ আগস্ট ২০১৯ )বুধবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এবং ডিএসসিএসসি’র চিফ ইন্সট্রাক্টর বিগ্রেডিয়ার জেনারেল এস এম কামরুল হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Post MIddle

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, ডিএসসিএসসি’র কমান্ডেন্ট মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহসহ ডিএসসিএসসি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারক অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ শিক্ষক ও বিশেষজ্ঞ বিনিময় করবে। এছাড়া, উভয় প্রতিষ্ঠানের মধ্যে একাডেমিক ও বৈজ্ঞানিক তথ্য-উপাত্ত, মেধাসম্পদ, গবেষণা প্রবন্ধ ও প্রকাশনা আদান-প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ডিএসসিএসসি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এই উদ্যোগের মাধ্যমে উভয় প্রতিষ্ঠান তথা জাতি অনেক উপকৃত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট