এমফিল পিএইচডি পেলেন যারা

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২২জন গবেষক পিএইচ.ডি., ২২জন এম.ফিল. এবং ৩জন ডি.বি.এ. ডিগ্রি লাভ করেছেন। গত ৩০ জুলাই ২০১৯ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় র উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়।

পিএইচ.ডি. ডিগ্রি প্রাপ্তরা হলেন:

বাংলা বিভাগের অধীনে তৌহিদুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে এস.এম. মফিজুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মোহাম্মদ সাইফুল ইসলাম রফিক, সংগীত বিভাগের অধীনে প্রিয়াংকা গোপ, উর্দু বিভাগের অধীনে মো. তুতিউর রহমান, এ. সালাম, পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধীনে শিপক কৃষ্ণ দেব নাথ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মো. আলী আজম খান, লোক প্রশাসন বিভাগের অধীনে আবু মোস্তফা কামাল উদ্দিন, রসায়ন বিভাগের অধীনে মো. আব্দুল হান্নান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধীনে এ. এম. এম. গোলাম আদম, আসমা আহমেদ ওয়ারেছী, লাভলী আক্তার, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে তানিয়া মান্নান, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে আসমা রহমান, মো. মোকারম হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে নাজমুন নাহার, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে রুমানা আফরোজ, শেখ আব্দুর রহিম, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধীনে জাকারিয়া লিংকন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মোহসিনা আরজু এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে জাকিয়া আহমদ।

Post MIddle

এম.ফিল. ডিগ্রি প্রাপ্তরা হলেন:

ইতিহাস বিভাগের অধীনে মো. শাহীনুজ্জামান, আরবী বিভাগের অধীনে খোন্দকার নূরুল একা উম্মে হানী, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে তন্নি ইয়াসমিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. আবু বাসার সিদ্দিক, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে মো. মনিরুল ইসলাম, সংগীত বিভাগের অধীনে লুৎফর মুর্শেদ চৌধুরী (রাজিব), নাহিদা আফরোজ সুমি, অদিতি রহমান, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে মোছা. রেখা ইয়াসমিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মোসা. সালমা খানম, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে নূসরাত জেরিন এ্যানী, জাহানারা কলি, জি. এম. মনজুরুল মজিদ, লোক প্রশাসন বিভাগের অধীনে মাহমুদুল হক, পদার্থ বিজ্ঞান বিভাগের অধীনে তামান্না মরিয়ম, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে লায়লা ফাহ্রিয়া, মনোবিজ্ঞান বিভাগের অধীনে ফারহানা নাসরিন, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে আয়েশা সিদ্দিকা, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধীনে নাজমুল হাসান, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে মো. মাহবুব আলম, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে সোনিয়া ইসলাম এবং সুরাইয়া পারভীন।

ডি.বি.এ. ডিগ্রি প্রাপ্তরা হলেন:

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে মোহাম্মদ নাভিদ আহমেদ, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের অধীনে মো. আরিফুল ইসলাম এবং সৈয়দ মো. আমিনুল করিম।

পছন্দের আরো পোস্ট