ডেঙ্গু সংকটে আইইউবির মানবিক কর্মসূচি

নিজস্ব প্রতিবেদকঃ

দুঃস্থ মানুষের কল্যাণে আবারও অগ্রণী ভূমিকা পালন করল ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)। ডেঙ্গুর কারণে চলমান সঙ্কট পরিস্থিতিতে যেখানে প্রতিরোধই সর্বোত্তম ব্যবস্থা সেখানেই সহায়তার হাত বাড়িয়ে দিল আইইউবি।

কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীর কল্যাণপুরে আগস্ট ৪, ২০১৯ তারিখে দুঃস্থদের মাঝে ১,২৫০ (এক হাজার দুই’শ পঞ্চাশ) পিস বড় সাইজের মশারি বিতরণ করা হয়।

আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন কর্মসূচিতে উপস্থিত থেকে বস্তিবাসী গরীব ও দুঃস্থদের মাঝে মশারি বিতরণ করেন। ডেঙ্গুর এই ভয়াবহ পরিস্থিতিতে মশার হাত থেকে রক্ষা পেতে আইইউবি’র কাছ থেকে যথাযথ সময়ে এমন প্রয়োজনীয় সামগ্রী পেয়ে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।

Post MIddle

আইইউবি’র রেজিস্ট্রারার মো. আনোয়ারুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের জনস্বাস্থ্য অনুষদের ড. নাফিসা হক সহ শিক্ষার্থী এবং স্থানীয়রা এসময় উপস্থিত থেকে কর্মসূচি সফলভাবে শেষ করতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

স্থানীয় নেতৃবৃন্দ এবং প্রভাবশালীরা এসময় আইইউবি’র এই মানবিক কর্মসূচীর ভূয়সী প্রসংশা করেন এবং আন্তরিক ধন্যবাদ জানান।

পরদিন রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ফগিং মেশিন দিয়ে মশার ওষুধ ছিটিয়ে আরেকটি গুরুত্বপূর্ণ কর্মসূচি পালন করে আইইউবি। যার মূল লক্ষ্য ছিল ডেঙ্গুর জীবানুবাহী মশা নিধন করা, যেন কোন ডেঙ্গু মশা নতুন করে কাউকে কামড়ে সংক্রমিত করতে না পারে।

কর্মসূচির অংশ হিসেবে জনগণকে সচেতন করতে একটি বিশাল র‌্যালি বের করা হয়। র‌্যালিটির নেতৃত্ব দেন আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রারার, ডিন, শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তা এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী এই র‌্যালিতে অংশ নেন। যা বসুন্ধরা এলাকায় ব্যাপক সমাদৃত হয়।

পছন্দের আরো পোস্ট