মুকুল-কুবি এবং বিডিএসসির উদ্যোগে ডেঙ্গু সচেতনতা

|| কুবি প্রতিনিধি ||

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মুকুল এবং বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের (বিডিএসসি) যৌথ উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় শীর্ষক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ধনমোড়া গ্রামে এই সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে সার্বিক সহযোগিতায় ছিলো জাগরণ ফাউন্ডেশন।

ক্যাম্পেইনটির উদ্বোধন করে শুভেচ্ছা বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান মুহাম্মদ শামসুজ্জামান মিলকী।

ক্যাম্পেইনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ডেঙ্গু সচেতনতা বিষয়ক লিফলেট বিতরণ করা হয়। ডেঙ্গুবাহী এডিস মশার সৃষ্টি ব্যাহত করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সচেতনতার দিক-নির্দেশনা দেন সংগঠনের সদস্যরা। একইসাথে বিনামূল্যে শিশুদের রক্তের গ্রুপও পরীক্ষা করেন তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন মুকুলের সাধারণ সম্পাদক সিয়াম চৌধুরী; প্রচার সম্পাদক মাহমুদুল হাসান; বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান একান্ত; সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম; সাংগঠনিক সম্পাদক আরশাদুল ইসলাম সৌরভ, মেহেনীগার আলম।

 

/এমকে

পছন্দের আরো পোস্ট