হো চি মিন এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদকঃ

গত (২৯, জুলাই ২০১৯) সোমবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লউঞ্জে নবাব সলিমুল্লাহ একাডেমি এর উদ্দ্যোগে ভিয়েতনামের মহান নেতা “বিশ্বের অনুস্মরণীয় আদর্শ রাজনৈতিক নেতা” উপাধিতে এক আলোচনা সভা এবং হো চি মিন এ্যাওয়ার্ড-২০১৯ প্রদানের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Post MIddle

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন নবাব সলিমুল্লাহ একাডেমি এর প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুল জাব্বার। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনাম এর মান্যবর রাষ্ট্রদূত ত্রান ভান খোয়া। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, এক্সিম ব্যাংকের এমডি ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানীত সদস্য ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া।

অনুষ্ঠানে নবাব সলিমুল্লাহ একাডেমি এর প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুল জাব্বার এবং ভিয়েতনাম এর রাষ্ট্রদূত ত্রান ভান খোয়া ইবিএইউবি-এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান-কে এবং এক্সিম ব্যাংকের এমডি ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানীত সদস্য ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া-কে হো চি মিন এ্যাওয়ার্ডের ক্রেস্ট তুলেদেন।

উপাচার্য তার বক্তব্যে হো চি মিন এর ভিয়েতনাম সংগ্রামের গুরুত্বপূর্ণ দিকগুলো তুলে ধরেন এবং তিনি বলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে যেমন বাংলাদেশ হতো না ঠিক তেমনি ভিয়েতনামের মহান নেতা হো চি মিন না থাকলে ভিয়েতনাম হতো না। তিনি কিংবদন্তী বঙ্গবন্ধু এবং হো চি মিন এই দুই নেতাকে বৈপ্লবিক চরিত্রের এবং সভ্যতার মেধাবী উদাহরণ হিসেবে আখ্যায়িত করেন।

পছন্দের আরো পোস্ট