ঢাবিতে ড. মো. আজিজুল হাকিম স্বর্ণপদক প্রবর্তন

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে “ড. মো. আজিজুল হাকিম স্বর্ণপদক” প্রবর্তন করা হয়েছে। এই স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে প্রয়াত ড. মো. আজিজুল হাকিমের স্ত্রী মিসেস আসুমা বেগম ১০ লাখ টাকার একটি চেক গত (৩১ জুলাই ২০১৯) বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী মোস্তাক গাউসুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামানসহ বিভাগীয় শিক্ষক ও দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের একজন মেধাবী শিক্ষার্থীকে “ড. মো. আজিজুল হাকিম স্বর্ণপদক” প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান স্বর্ণপদক তহবিলে অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, ড. মো. আজিজুল হাকিম ১৯৪৯ সালের ৪ জানুয়ারি কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন এবং ২০১২ সালের ৪ অক্টোবর খুলনায় মৃত্যুবরণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ থেকে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

পছন্দের আরো পোস্ট