কুয়েটে বৃক্ষ রোপন সপ্তাহের উদ্বোধন

কুয়েট প্রতিনিধিঃ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বলেছেন, “প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পেতে হলে সবুজ বেষ্টনী গড়ে তুলতে হবে, এজন্য প্রচুর পরিমানে গাছ লাগাতে হবে। ভালোভাবে বেঁচে থাকার জন্য দেশে যে পরিমাণ গাছের দরকার আমাদের দেশে তার চেয়ে অনেক কম রয়েছে, এ ঘাটতি দুর করতে হবে”।

গত (১ আগস্ট) বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের বৃক্ষ উন্নয়ন কমিটির আয়োজনে বৃক্ষ রোপন সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর এসব কথা বলেন।

বৃক্ষ উন্নয়ন কমিটির সভাপতি ও লাইব্রেরীয়ান মোঃ আক্কাস উদ্দিন পাঠান এর সভাপতিত্বে এসময় বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, ইনস্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকগণ, প্রভোস্টবৃন্দ, দপ্তর প্রধানগণসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি র‌্যালী শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে ‘দুর্বার বাংলা’ প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালী শেষে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ‘দুর্বার বাংলা’ প্রাঙ্গণে গাছের চারা রোপন করেন।

পছন্দের আরো পোস্ট