দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ছাত্র কল্যাণ ফান্ড

জাককানইবি প্রতিনিধিঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করতে গঠন করা হয়েছে বঙ্গবন্ধু ছাত্র কল্যাণ ফান্ড। মঙ্গলবার (৩০জুলাই) বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে বঙ্গবন্ধু ছাত্র কল্যাণ ফান্ড বক্সে অর্থ প্রদান করে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এই ফান্ড গঠন এর উদ্বোধন ঘোষণা করেন ।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন,রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর , বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব সহ বিভিন্ন শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন- এটি একটি ভালো উদ্দ্যোগ। আমি এই উদ্দোগকে স্বাগত জানাই এবং পাশে থাকবো। সেই সাথে প্রত্যেককে বলবো বেতন প্রাপ্তির পর সবাই যেন নিজ ইচ্ছায় এখানে সাহায্য করে ।

রাকিবুল হাসান রাকিব বলেন- এই কাজটি কেবল শুরু করেছি। আমি চাই এই কাজ অব্যাহত থাকুক। একদিন আমরা(শিক্ষার্থী) চলে যাবো কিন্তু বিশ্ববিদ্যালয়ের কর্মরত শিক্ষক ,কর্মকর্তারা থেকে যাবে। সেই সাথে আসবে নতুন শিক্ষার্থীরা। তাই তাদের বলবো এই কাজের পাশে থেকে এটিকে অব্যাহত রাখার চেষ্টা করতে কেননা সকলের চেষ্টায় এটি স্থায়ী ভাবে করা সম্ভব। এই কাজের মধ্য দিয়ে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তার উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধু ছাত্র কল্যাণ ফান্ড গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকের(শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মাচারী) অংশগ্রহনে একটি টিম গঠন করে বঙ্গবন্ধু ছাত্র কল্যাণ ফান্ড এর কার্যক্রম পরিচালনা করা হবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের সামনে একটি করে ফান্ড বক্স রাখা হয়েছে সেখান থেকে প্রাপ্ত অর্থ দেয়া হবে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে।

পছন্দের আরো পোস্ট