বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইইউবি

নিজস্ব প্রতিবেদকঃ

দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ -এর ডিবেটিং ক্লাব,আইইউবিডিসি ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত দেশের শীর্ষস্থানীয় চতুর্থ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

আইইউবিডিসি’র ধারাবাহিক গৌরবের অংশ হিসেবে এবারের সফলতা বয়ে আনেন আকিব ফারহান হোসেইন ও জোবায়ের আহমেদ। বৃটিশ পার্লামেন্টারি ফরম্যাটের এই বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে আইইউবিডিসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির দুটি দলকে হারিয়ে চ্যাম্পিয়নশীপের মুকুট লাভ করে।

Post MIddle

প্রতিযোগিতায় সেরা বিতার্কিকের গৌরব অর্জন করেন আইইউবিডিসি’র জোবায়ের আহমেদ। একইসঙ্গে দ্বিতীয় সেরা বিতার্কিকের মর্যাদা লাভ করেন আইইউবি-ডিসি’র আরেক তার্কিক আকিব ফারহান হোসেইন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাব (ডিইউডিসি)’র আয়োজনে টিএসসিতে জুলাই ২৬-২৭, ২০১৯ তারিখ পর্যন্ত দুই দিন ব্যাপী এই টুর্নামেন্টে অনুষ্ঠিত হয়। এতে দেশের শীর্ষস্থানীয় ১৫টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২৮টি দল অংশগ্রহণ করে। প্রতিটি দলে ছিলেন দুইজন করে প্রতিযোগী। বিতর্কের বিষয়বস্তুও ছিল সমসাময়িক ও অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাজনৈতিক বিশ্বাস, গণমাধ্যমে রোহিঙ্গাদের উপস্থাপনা,

আইসিসিতে ক্রিকেট দলগুলোর আধিপত্য, কৌশলগত যুদ্ধের অংশ হিসেবে বিদ্রোহীদের অর্থ সহায়তা – এমন সব নানা গুরুত্বপূর্ণ বিষয়ে প্রাণবন্ত বিতর্কে মেতে ওঠেন বিতার্কিকরা। ফাইনালে বিতর্কের বিষয় ছিল – মুখ্য ও নীতিগতভাবে কেন ৫০ বছর বয়সে স্বাভাবিকভাবে জীবনাবসান হওয়া উচিৎ।

পছন্দের আরো পোস্ট