ঢাবিতে মাসের প্রথম সপ্তাহকে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ঘোষণা

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতি মাসের প্রথম সপ্তাহকে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ হিসেবে ঘোষণা করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষকে সামনে রেখে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন, অনুষদ, হল, ইনস্টিটিউট এবং ডাকসু’র সমন্বয়ে সমগ্র ক্যাম্পাসকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য বিশেষ অভিযান পরিচালনা করা হবে।

গতকাল ২৮ জুলাই ২০১৯ রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট কমিটির এক জরুরী সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, প্রধান মেডিকেল অফিসার ও এস্টেট ম্যানেজার উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি মাসের প্রথম সপ্তাহে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ শীর্ষক পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ এবং হলের প্রাধ্যক্ষ ও হল সংসদ নেতৃবৃন্দ নিজ নিজ ভবন ও প্রাঙ্গণ পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে কার্যকর উদ্যোগ গ্রহণ করবেন। আবাসিক এলাকাগুলোতে সংশ্লিষ্ট কল্যাণ সমিতি পরিচ্ছন্নতা অভিযানের উদ্যোগ নেবে। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য স্থানে এস্টেট অফিস ও ডাকসু যৌথভাবে অনুরূপ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

পছন্দের আরো পোস্ট