গুজব রোধে ইবি ছাত্রলীগের প্রচারপত্র বিতরণ 

প্রিতম মজুমদার, ইবি প্রতিনিধিঃ

দেশের অন্যতম মেগা অবকাঠামো প্রকল্প পদ্মা সেতু নির্মাণের জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে এই ধরনের গুজবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে কিছু মানুষ গণপিটুনিতে নিহত হয়েছেন। বিশেষ মহলের এই উদ্দেশ্যমূলক গুজব প্রতিরোধে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়।

শনিবার(২৭ জুলাই) সকালে সংগঠনটির সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের মানুষের মাঝে তার এই প্রচারপত্র বিতরণ করে।

Post MIddle

“আইন নিজের হাতে তুলে নেওয়া অপরাধ, গুজব সৃষ্টিকারীকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করুন, গুজব সৃষ্টি রাষ্ট্র বিরোধী কার্যকলাপ, গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক হোন প্রভৃতি সচেতনতামূলক কথা লিফলেটে উল্লেখ করা হয়”। কোথাও গণপিটুনির ঘটনা ঘটলে পুলিশের হেল্পলাইন নাম্বার ৯৯৯ এ যোগাযোগের জন্য অনুরোধ করা হয়। এছাড়াও পাশ্ববর্তী কয়েকটি থানার ওসির নাম্বার প্রচারপত্রে সংযোজিত ছিল।

এবিষয়ে সংগঠনের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন মূলক কাজে যারা গুজব ছড়িয়ে বাধা সৃষ্টি করতে চাচ্ছে তাদের বিরুদ্ধে সাধারন মানুষের মধ্যে সচেতনতা তৈরীর জন্য আমাদের এই লিফলেট বিতরণ। এরই ধারাবাহিতায় ছেলেধরা ও পদ্মা সেতু গুজব নিয়ে সচেতনতা তৈরী করতে লিফলেট বিতরন করেছি এবং সবাইকে বুঝিয়েছি একটা মহল চাচ্ছেনা দেশের উন্নয়ন হোক তাই এ গুজব ছড়ানো হচ্ছে।

সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন পদ্মা সেতুর কাজকে বাধাগ্রস্থ করার জন্য যে গুজব সৃষ্টি করা হচ্ছে সেটি থেকে মানুষকে সচেতন করার জন্য সংগঠনের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আমাদের এই কর্মসূচী।

পছন্দের আরো পোস্ট