বাকৃবিতে প্যারাভেটদের রেজিস্ট্রেশন বাতিলের দাবি

মোঃ ছিদ্দিকুর রহমানঃ

প্রাণী চিকিৎসায় ডিপ্লোমাধারী ও প্রশিক্ষণার্থীদের রেজিস্ট্রেশন বাতিলের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনের সামনে বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি, বাকৃবি ওই কর্মসূচির আয়োজন করে।

Post MIddle

বিক্ষোভ মিছিলটি ভেটেরিনারি অনুষদের এনাটমি এন্ড হিস্টোলজি বিভাগের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। পরে সেখানে সমাবেশ করেন তারা।

সমাবেশে বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি, বাকৃবি এর সাধারণ সম্পাদক মো. গোলাম মোরশেদ মুরাদ, যুগ্ম সম্পাদক সুমন দে এবং সমিতির অন্যান্য নেতৃবৃন্দসহ ভেটেরিনারি অনুষদের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, ভেটেরিনারিতে স্নাতকধারী ব্যক্তিরাই কেবলমাত্র প্রাণীচিকিৎসায় রেজিস্ট্রেশন পাওয়ার দাবি রাখেন। একটি মহল ভেটেরিনারি শিক্ষাকে অর্থহীন করার জন্য ডিপ্লোমাধারী ও প্রশিক্ষণার্থীদের রেজিস্ট্রেশন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। যা ভেটেরিনারি পেশার জন্য হুমকিস্বরুপ এবং প্রাণী সম্পদের সুরক্ষায় বিরূপ প্রভাব ফেলবে। অবিলম্বে প্যারাভেটদের রেজিস্ট্রেশন বাতিল না করলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।

পছন্দের আরো পোস্ট