ঢাবিতে এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক পেলো যারা

ঢাবি প্রতিনিধিঃ

বিএস সম্মান ও এমএস পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের ৫জন মেধাবী শিক্ষার্থী ‘এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ লাভ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১৪ জুলাই ২০১৯ রবিবার বিভাগীয় মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই স্বর্ণপদক তুলে দেন।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি খুশি কবির এবং ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অধ্যাপক ড. সাজেদা বানু স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যথাযথভাবে গণিত চর্চার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, গণিতে ভুল হলে সমাজের সকল ক্ষেত্রেই ভুল হবে। সফলতা অর্জনের লক্ষ্যে জীবনের প্রতিটি ক্ষেত্রে শৃঙ্খলা মেনে চলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। উপাচার্য বলেন, ভালো মানুষ ও দক্ষ গণিতবিদ হিসেবে গড়ে ওঠতে শিক্ষার্থীদের অবশ্যই নৈতিক মূল্যবোধে উদ্¦ুদ্ধ হতে হবে।

এএফ মুজিবুর রহমান স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন

ডি এম জুনায়েদ কামাল নিবিড়, সাইফুল ইসলাম, খোকন চন্দ্র, মো. জসিম উদ্দিন এবং জান্নাতুল নাঈমা ইসলাম। এছাড়া, জাতীয় গণিত অলিম্পিয়াডে বিজয়ী হওয়ায় ৫জন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে গণিত বিভাগের ১ম বর্ষ  স্নাতক সম্মান শ্রেণীর শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট