রোভারমেট নিসা’র ভারতে শিক্ষা সফর

নিজস্ব প্রতিবেদকঃ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপেরগার্ল ইন রোভার বিভাগের রোভারমেট নুসরাত জাহান নিসা বাংলাদেশ স্কাউটসের গার্ল ইন রোভার বিভাগের উদ্যোগে ২৬ জুন থেকে ৩ জুলাই ২০১৯ ভারতে অনুষ্ঠিত ৭ দিনের শিক্ষা সফরে যোগদান করেছেন।

বাংলাদেশের স্কাউট আন্দোলনে নারীর অংশগ্রহন সম্প্রসারণে বাংলাদেশ স্কাউটসের গার্ল ইন স্কাউট বিভাগ সম্পূর্ন নিজস্ব অর্থায়নে এ শিক্ষা সফরের আয়োজন করে।

Post MIddle

এই শিক্ষা সফরে সারা দেশ থেকে তিন জন গার্ল ইন স্কাউট, তিন জন গার্ল ইন রোভার এবং দুই জন এডাল্ট লিডার অংশগ্রহণ করার সুযোগ পায়। নুসরাত জাহান নিসা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিাটর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের গার্ল ইন রোভার বিভাগের রোভারমেট হিসাবে দ্বায়িত্ব পালন করছেন।

সাত দিনের এই সফরে তারা দার্জিলিং, তাজিং রক, চা বাগান, পদ্মজা নাইডু হিমালয়ান জ্যুলজিক্যাল পার্ক, হিমালয়ান মাউন্টেন ইনস্টিটিউট ও মিউজিয়াম, ঐতিহাসিক লালকুঠি, জাপানিজ টেম্পল, পেস প্যাগোডা, টাইগার হিল, রক গার্ডেন, কালিম্পং শহর, নর্থ বেঙ্গল সায়েন্স সেন্টার ইত্যাদি দর্শনীয় স্থান পরিদর্শন করেন।

ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উন্নত বিশ্ব নির্মাণ এবং স্কাউট কার্যক্রমে মেয়েদের অংশগ্রহণ বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস প্রতিবছর এধরনের শিক্ষা সফরের আয়োজন করে থাকে।

পছন্দের আরো পোস্ট