সহিংস উগ্রবাদ ও মাদকের অপব্যবহার শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিবেদকঃ

গতকাল (১০ জুলাই) বুধবার এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর নিজস্ব মিলনায়তনে “সহিংস উগ্রবাদ ও মাদকের অপব্যবহার” শীর্ষক সেমিনার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মোঃ শামিমুল হাসান ও চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার, টি. এম. মোজাহিদুল ইসলাম (বিপিএম,পিপিএম), সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক,মোহাম্মদ আনিসুর রহমান খান।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ সোহেল আল বেরুনী। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলওয়াত ও স্বাগত বক্তব্য প্রদান করেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক ও বিশ্ববিদ্যালয়ের মাদক নির্মূল কমিটির সদস্য সচিব মোঃ মোমিনুল ইসলাম।

Post MIddle

এরপর সহিংস উগ্রবাদ ও মাদকের অপব্যবহার নিয়ে বিস্তারিত আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রধান ও প্রক্টর এস. এম. শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন সহিংস উগ্রবাদ ও মাদকের সাথে সংশ্লিষ্ট কোন ব্যক্তিই আইনের উর্ধ্বে নয়। তিনি আরও বলেন ইসলাম সহ কোন ধর্মেই মাদক এবং জঙ্গিবাদের কোন স্থান নেই।

তিনি মাদক নির্মূলে, ইভটিজিং নিরসনে ও সহিংস উগ্রবাদ প্রতিরোধে সোচ্চার হওয়ার জন্য সবাইকে উদাত্ত্ব আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মোঃ শামিমুল হাসান সহিংস উগ্রবাদ ও মাদকের অপব্যবহার নিয়ে তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার চাঁপাইনবাবগঞ্জের মাদক ও জঙ্গিবাদ নির্মূলে তার সফলতার কথা তুলে ধরেন এবং অত্র বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান ।

উক্ত সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহরিয়ার কবীর, কৃষি অনুষদের ডীন ড. মোঃ দেলোয়ার হোসেন, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন বিভাগের প্রধান ড. আশরাফুল আরিফ এবং শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যবৃন্দ।

পছন্দের আরো পোস্ট