ঢাবিতে শেষ হলো আন্তর্জাতিক সম্মেলন

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনৈতিক গবেষণা ব্যুরো এবং অর্থনীতি বিভাগের যৌথ উদ্যোগে Inclusive Growth for Sustainable Development শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন গত (৭ জুলাই ২০১৯) রবিবার বিশ্ববিদ্যালয়ের মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে সমাপ্ত হয়েছে।

অর্থনৈতিক গবেষণা ব্যুরোর চেয়ারম্যান অধ্যাপক এম এম আকাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম । অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক উজ জামান এবং ব্যুরোর পরিচালক অধ্যাপক ড. নাজমা বেগম ।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি দু’দিনব্যাপী এই সম্মেলনে অংশগ্রহণকারী দেশ-বিদেশের অর্থনীতিবিদ, শিক্ষাবিদ ও গবেষকগণকে এবং আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করে বলেন, আমাদের টেকসই আর্থ-সামাজিক উন্নয়নে এই সম্মেলনের সুপারিশ ও মতামত গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এ ধরনের সম্মেলন আরও বেশি করে আয়োজনের মাধ্যমে গবেষক এবং সরকারের নীতিনির্ধারকদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির উপর তিনি গুরুত্বারোপ করেন। ডা. দীপু মনি দেশের সার্বিক উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষকদের গবেষণা কর্মকান্ড পরিচালনায় সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল ০৬ জুলাই ২০১৯ এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দু’দিনব্যাপী এই সম্মেলনে দেশ-বিদেশের অর্থনীতিবিদ ও গবেষকগণ ৩০টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।

পছন্দের আরো পোস্ট